১৮ জানুয়ারি সংসদের একাদশ অধিবেশন

হাওর বার্তা ডেস্কঃ একাদশ জাতীয় সংসদের একাদশ অধিবেশন আগামী ১৮ জানুয়ারী বসবে। স্বাস্থ্যবিধি মেনে পরিচালনা হবে। ইতোমধ্যে প্রেসিডেন্ট মো. আবদুল হামিদ সাংবিধান প্রদত্ত ক্ষমতাবলে সংসদ অধিবেশন আহবান করেছেন বলে সংসদ সচিবালয় থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে। স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে ওইদিন বিকেল সাড়ে ৪টায় শুরু হবে।

জাতীয় সংসদের অধিবেশন শেষ হওয়ার ৬০ দিনের মধ্যে পরবর্তী অধিবেশন বসার বাধ্য-বাধকতা রয়েছে। গত ১৯ নভেম্বর সংসদের ১০ অধিবেশন শেষ হয়। আগামী ৮ নভেম্বর থেকে শুরু হওয়া অধিবেশন ছিলো সংসদের বিশেষ অধিবেশন। মুজিববর্ষ’ উপলক্ষে ওই অধিবেশনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান উপর বিশেষ আলোচনা ও সাধারণ প্রস্তাব গ্রহণ করা হয়।
আগামী অধিবেশন হবে নতুন বছরের প্রথম অধিবেশন। রেওয়াজ অনুযায়ী বছরের প্রথম অধিবেশনে প্রেসিডেন্টর ভাষণ দিয়ে থাকেন। ইতোমধ্যে মন্ত্রীসভার বৈঠকে প্রেসিডেন্টর ভাষণের খসড়া অনুমোদন হয়েছে।

এরআগে বিশেষ অধিবেশনসহ গত ৪টি অধিবেশন স্বাস্থ্যবিধি মেনে পরিচালনা করা হয়। প্রতি কার্যদিবসে ৭০-৮০ জন সংসদ সদস্যের উপস্থিতি নিশ্চিত করা হয়। করোনা ঝুঁকি এড়াতে মাঝখানে গ্যাপ দিয়ে দিয়ে আসন বিন্যাস করা হয়। সংসদ অধিবেশন চলাকালে দায়িত্বরত কর্মকর্তা-কর্মচারীদের করোনাভাইরাস পরীক্ষা করিয়ে নেওয়া হয়। এমনকি অধিবেশনে যোগদানের ক্ষেত্রে সংসদ সদস্যদের করোনা নেগেটিভ নিশ্চিত করা হয়। এবারো তেমনি হবে বলে জানাগেছে।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর